আপডেটঃ জানুয়ারী ২৪, ২০২৪ ১৬:৩৫
দুর্নীতি নিয়ন্ত্রণে এনে রেলকে লাভজনক করাই প্রধান চ্যালেঞ্জ মনে করছেন নতুন রেলমন্ত্রী মো: জিল্লুল হাকিম। সেই সঙ্গে টিকেট কালোবাজারিতে প্রযুক্তিগত দুর্বলতা কোথায় তাও বুঝতে চান তিনি। এটিএন নিউজের সঙ্গে এক সাক্ষাৎকারে এসব কথা জানান তিনি।দ্রুত এবং আরামদায়ক যাতায়াতে বেশিরভাগ যাত্রীর প্রথম পছন্দ ট্রেন। তবে বাংলাদেশের বাস্তবতা ভিন্ন। সিঙ্গেল লেন এবং দুর্বল নেটওয়ার্কের কারণে ট্রেনের সিডিউল বিপর্যয় যেন নিয়মিত চিত্র।দীর্ঘ ১৬২ বছরের পুরনো ইতিহাস বাংলাদেশ রেলওয়ের। তবে সাম্প্রতিক বছরগুলোতে নতুন কয়েকটি রেললাইন তৈরি এবং কোচ কেনা হলেও কাঙ্খিত সেবা এখনো পাওয়া যাচ্ছে না। নতুন মন্ত্রীর কাছে প্রশ্ন ছিলো দায়িত্বের প্রথম ধাপের পরিকল্পনা কী?
প্রশ্নের জবাবে তিনি বলেন, দীর্ঘদিনের জরাজীর্ণ অবস্থার পরিবর্তন দ্রুত আনতে প্রথমে রেলের কর্মকর্তাদের জবাবদিহির আওতায় আনতে হবে। জোর দিতে হবে বেদখলে থাকা রেলের জমি উদ্ধারেও।রাজনৈতিক মতবিরোধ থাকলেও রাষ্ট্রীয় সম্পদ রেলকে আর আন্দোলনের হাতিয়ার না করার আহ্বান জানাই সকলকে।
প্রবীণ রাজনীতিবিদ এবং প্রথমবারের মতো মন্ত্রীত্ব পাওয়া জিল্লুল হাকিম রেলকে কতোটা গতিশীল করতে পারবেন তা হয়তো সময়ই বলে দেবে।
রিপোর্ট : ম.ই.মি/জেড.এস

No comments:
Post a Comment